• হোম
  • /
  • /
  • আড়াইহাজারে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

আড়াইহাজারে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

- সফুরউদ্দিন প্রভাত

---

যথাযোগ্য মর্যাদায় আড়াইহাজারে পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। সূর্যোদয়ের সাথে সাথে শহীদ মঞ্জুর স্টেডিয়ামে ৩১বার তোপধ্বনি এবং উপজেলার সকল সরকারী-বেসরকারী ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের ভবন ও স্থাপনায় জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের সুচনা করা হয়।
পরে উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় সংসদের হুইপ ও সংসদ সদস‌্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু,  উপজেলা চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার, উপজেলা নির্বাহী অফিসার ইশতিয়াক আহমেদ, মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার রুহুল আমিন মোল্লা, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, সহকারী কমিশনার (ভূমি) শামসুজ্জাহান কনক , ওসি আহসান উল্লাহসহ বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও সরকারী কর্মকর্তাবৃন্দ সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ । উপজেলার সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনার আয়োজন করা হয়।
এছাড়া মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শহীদ মঞ্জুর স্টেডিয়ামে সকাল ৮টায় শিশু কিশোরদের কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। পরে  সকাল ১১টায় মুক্তিযোদ্ধা এস এম মাজহারুল হক অডিটরিয়ামে  বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হুইপ আলহাজ্ব নজরুল ইসলাম বাবু এমপি বলেন, জাতির পিতা শেখ মুজিবুর রহমানের আহ্বানে জীবনবাজি রেখে মুক্তিযোদ্ধারা আমাদের লাল সবুজ পতাকা উপহার দিয়েছেন। তাঁরই সুযোগ‌্য  কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে । আমাদের মাথাপিছু আয় বাড়ছে, শতভাগ বিদ্যুতায়নের দেশে পদার্পণ করেছি, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণসহ দেশের প্রতিটি সেক্টরে সাফল্য অর্জন করেছি। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় তাদের মেধা ও মননকে কাজে লাগিয়ে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হবে।

উপজেলা স্বাস্থ‌্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়মা আফরোজ জানান, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে উপজেলা স্বাস্থ‌্য কমপ্লেক্সে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়েছে।

প্রকাশকাল: মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪, ০২:৫৪ পিএম   ▪   হালনাগাদ: মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪, ১১:৪৩ পিএম   ▪   পঠিত: ৫৮৮

পাঠকের মতামত



আর্কাইভ